সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
১৫ জন নিহত জাবালিয়া শিবিরে ইসরায়েলের হামলায় সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ মিললো আমিরাত থেকে আসা যাত্রীর শরীরে ফের পাওলি দাম ঢাকাই চলচ্চিত্রে পদচিহ্নও থাকবে না স্বাধীনতাবিরোধীদের : এমপিদের মারামারি তাইওয়ানের পার্লামেন্টে দফায় দফায়, তাপপ্রবাহের সতর্কবার্তা আরো ২ দিনের ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন বিদ্যুৎ প্রকল্পের ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বরিশালসহ ৫ বিভাগে শান্ত-সাকিবরা মধ্যরাতে দেশ ছেড়েছেন বিশ্বকাপ খেলতে শুটকি সংরক্ষণাগার স্থাপনের দাবি সৈয়দপুরে পুতিন পৌঁছেছেন চীনে কুড়িগ্রামে বিএনপির ৪ নেতা বহিষ্কার ভোটে থাকায় ১৪৫.৩৬ শতাংশ লোকসান বেড়েছে ন্যাশনাল ব্যাংকের নায়ক শাহরুখ খান রয়েছেন কাতারে মৃত্যদণ্ডপ্রাপ্ত ৮ ভারতীয় নৌ সেনা কর্মকর্তাদের মুক্তির বিষয়ে। বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরি নিয়ে নির্মিত তথ্যচিত্র মুক্তি পেল
বানারীপাড়ায় ‘উপজেলা সাহিত্যমেলা’ ও “বইমেলা” অনুষ্ঠিত

বানারীপাড়ায় ‘উপজেলা সাহিত্যমেলা’ ও “বইমেলা” অনুষ্ঠিত

বানারীপাড়ায় 'উপজেলা সাহিত্যমেলা' ও "বইমেলা'' অনুষ্ঠিত
বানারীপাড়ায় 'উপজেলা সাহিত্যমেলা' ও "বইমেলা'' অনুষ্ঠিত

বানারীপাড়া প্রতিনিধি >>বরিশালের বানারীপাড়ায় ”উপজেলা সাহিত্যমেলা” ও ”বইমেলা” অনুষ্ঠিত হয়েছে। সংস্কৃতি মন্ত্রণালয়, জাতীয় গ্রন্থকেন্দ্র ও বাংলা একাডেমির যৌথ আয়োজনে বানারীপাড়া উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ১০টায় শুরু হয়ে দিনভর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সাহিত্যমেলা অনুষ্ঠিত হয়।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনদীপ ঘরাই’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সাহিত্য মেলায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের প্রিন্সিপাল লাইব্রেরিয়ান কাম উপ-পরিচালক ড. মো. আহছান উল্যাহ্ ও চাখার সরকারি ফজলুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোসা. বদরুন্নাহার। বানারীপাড়া প্রেস ক্লাবের সভাপতি ও জাতীয় কবিতা পরিষদের উপজেলা শাখার উপদেষ্টা রাহাদ সুমনের প্রাণবন্ত সঞ্চালনায় বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। বানারীপাড়া নতুনমুখ সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি মোয়াজ্জেম হোসেন মানিক এতে মূল প্রবন্ধ পাঠ করেন।

এছাড়াও বক্তব্য রাখেন সাংবাদিক এস.মিজানুল ইসলাম, বরিশাল জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, জাতীয় কবিতা পরিষদের উপজেলা শাখার সভাপতি প্রভাষক মামুন আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রিক্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার আমিনুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার জয়শ্রী কর, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদারসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় সাহিত্যিকবৃন্দ উপস্থিত ছিলেন। দিনভর এ সাহিত্য মেলায় ২য় পর্বে সাহিত্য আড্ডা, কর্মশালা,স্বরচিত ছড়া-কবিতা আবৃত্তি, প্রবন্ধপাঠসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্থানীয় লেখকদের বই নিয়ে আয়োজিত ”বইমেলা”উপস্থিত সবাইকে মুগ্ধ করে। বানারীপাড়ার সাহিত্যপ্রেমীদের এ মিলনমেলায় ২২জন সাহিত্যিককে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

আরও পড়ুন 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © অনুসন্ধান24 -২০১৯