সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
১৫ জন নিহত জাবালিয়া শিবিরে ইসরায়েলের হামলায় সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ মিললো আমিরাত থেকে আসা যাত্রীর শরীরে ফের পাওলি দাম ঢাকাই চলচ্চিত্রে পদচিহ্নও থাকবে না স্বাধীনতাবিরোধীদের : এমপিদের মারামারি তাইওয়ানের পার্লামেন্টে দফায় দফায়, তাপপ্রবাহের সতর্কবার্তা আরো ২ দিনের ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন বিদ্যুৎ প্রকল্পের ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বরিশালসহ ৫ বিভাগে শান্ত-সাকিবরা মধ্যরাতে দেশ ছেড়েছেন বিশ্বকাপ খেলতে শুটকি সংরক্ষণাগার স্থাপনের দাবি সৈয়দপুরে পুতিন পৌঁছেছেন চীনে কুড়িগ্রামে বিএনপির ৪ নেতা বহিষ্কার ভোটে থাকায় ১৪৫.৩৬ শতাংশ লোকসান বেড়েছে ন্যাশনাল ব্যাংকের নায়ক শাহরুখ খান রয়েছেন কাতারে মৃত্যদণ্ডপ্রাপ্ত ৮ ভারতীয় নৌ সেনা কর্মকর্তাদের মুক্তির বিষয়ে। বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরি নিয়ে নির্মিত তথ্যচিত্র মুক্তি পেল
অনুসন্ধান ২৪’র আনুষ্ঠানিক শুভ উদ্বোধন।

অনুসন্ধান ২৪’র আনুষ্ঠানিক শুভ উদ্বোধন।

smart

আনোয়ার হোসেন :: “সত্যের সন্ধানে আমরা ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ’ই আমাদের অঙ্গিকার” এই শ্লোগানকে সামনে রেখে মোঃ আনোয়ার হোসেন এর সম্পাদনা ও প্রকাশনায় বরিশালে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হলো অনলাইন নিউজ পোর্টাল “অনুসন্ধান ২৪ ডট কম” (anusondhan24.com) এর।

১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৪টায় বরিশালে হেমায়েত উদ্দিন রোড জামে কশাই মসজিদের মিলাত ও বিপরীত পাশে সোনালি ব্যাংকের ৩য় তলায় অনলাইন পোর্টালটির শুভ উদ্বোধন করা হয়। অনুসন্ধান ২৪ পত্রিকাটির সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, আমি বিশ্বাস করি অপসাংবাদিকতা রোধ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনায় ‘অনুসন্ধান ২৪ ডট কম’ অনলাইন পত্রিকাটি হবে সম্পূর্ণ দল নিরপেক্ষ ও গণমানুষের কন্ঠস্বর। পত্রিকাটির সম্পাদক বরিশালের এলাকার একজন অন্যতম সাংবাদিক হিসাবে পরিচিত বিধায় তার হাত ধরে নতুন ধারার পত্রিকাটি ভিন্ন দৃষ্টি ভঙ্গি নিয়ে গণমানুষের কাছে সত্য ও নিরপেক্ষ বার্তা পৌঁছে দেবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। পত্রিকা হচ্ছে একটি সমাজের প্রতিচ্ছবি, তাই যেকোন পত্রিকার বৈশিষ্ট্য হবে বস্তুনিষ্ট ও নিরপেক্ষ। থাকতে হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা। যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত তাদের মধ্যে থাকতে হবে ঐক্য। এমন সব লিখনী ও বিষয়বস্তু উপস্থাপন করতে হবে যা মানুষ ও সমাজকে সচেতন করে তুলবে। তাই আমি আশা করি ‘অনুসন্ধান ২৪ ডট কম’ সমাজের দর্পণ হিসেবে ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন  এস.  এম প্রিন্স, সম্পাদক কাজী জাহাঙ্গীর হোসেন দৈনিক দখিনের খবর, এ্যাডভুকেট মনিরুজ্জামন অনুসন্ধান ২৪ এর আইন বিষয়ক সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহ সভাপতি শাহীন হোসেন মাসুম মল্লিক, শেখ মফিজুর রহমান মিলন, সাধারন সম্পাদক বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল জেলা, আবু সালেক সহ সভাপতি বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল জেলা, দৈনিক সত্য সংবাদ’র সম্পাদক এস এম রাকিবুল হাছান (ফয়সাল), দৈনিক সমাচার দর্পন’র বরিশাল ব্যুরো শফিউর রহমান কামাল, দৈনিক জনতার খবর’র প্রধান সম্পাদক ইব্রাহীম খলিল রুবেল, দৈনিক ভোরের অঙ্গিকার’র স্টাফ রিপোটার লিটন বাইজিদ, দৈনিক সত্য সংবাদ’র যুগ্ম বার্তা সম্পাদক রাজিব তাজ, বিজয়ের বাংলাদেশ ও বিবিএস নিউজ ২৪ বরিশাল ব্যুরো সৈয়দ নাইম, তারুণ্যের বার্ত’র স্টাফ রিপোটার মেহেদি হাসান তামিম।

সম্পাদক মোঃ আনোয়ার হোসেন বলেন, শক্ত কলমে লেখনির মাধ্যমে সাংবাদিকরা সমাজে যে দায়িত্ব পালন করেন তা অত্যন্ত গৌরবের। মেধা ও দক্ষতা বিকশিত করে সমাজের জন্য কাজ করতে গেলে প্রতিকূলতা আসতেই পারে। শত প্রতিকূলতাকে অতিক্রম করে সুপ্ত প্রতিভার বিকাশে সমাজের অন্যান্য পেশার চেয়ে সাংবাদিকদের বেশি অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এজন্য তিনি সাংবাদিক সহ সমাজের সকলস্থরের মানুষের নিকট সহযোগিতা কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © অনুসন্ধান24 -২০১৯