সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
১৫ জন নিহত জাবালিয়া শিবিরে ইসরায়েলের হামলায় সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ মিললো আমিরাত থেকে আসা যাত্রীর শরীরে ফের পাওলি দাম ঢাকাই চলচ্চিত্রে পদচিহ্নও থাকবে না স্বাধীনতাবিরোধীদের : এমপিদের মারামারি তাইওয়ানের পার্লামেন্টে দফায় দফায়, তাপপ্রবাহের সতর্কবার্তা আরো ২ দিনের ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন বিদ্যুৎ প্রকল্পের ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বরিশালসহ ৫ বিভাগে শান্ত-সাকিবরা মধ্যরাতে দেশ ছেড়েছেন বিশ্বকাপ খেলতে শুটকি সংরক্ষণাগার স্থাপনের দাবি সৈয়দপুরে পুতিন পৌঁছেছেন চীনে কুড়িগ্রামে বিএনপির ৪ নেতা বহিষ্কার ভোটে থাকায় ১৪৫.৩৬ শতাংশ লোকসান বেড়েছে ন্যাশনাল ব্যাংকের নায়ক শাহরুখ খান রয়েছেন কাতারে মৃত্যদণ্ডপ্রাপ্ত ৮ ভারতীয় নৌ সেনা কর্মকর্তাদের মুক্তির বিষয়ে। বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরি নিয়ে নির্মিত তথ্যচিত্র মুক্তি পেল
তাহলে কী হবে আমাদের উন্নয়নের পথনকশাটা ?

তাহলে কী হবে আমাদের উন্নয়নের পথনকশাটা ?

তাহলে কী হবে আমাদের উন্নয়নের পথনকশাটা ?
তাহলে কী হবে আমাদের উন্নয়নের পথনকশাটা ?

অনুসন্ধান২৪>>দুনিয়াটা বলা যায় একেবারে অনিশ্চিত অবস্থায় চলে এসেছে। কখন যে কী ঘটতে যাচ্ছে, তার কোনো ঠিকঠিকানা থাকছে না। কোভিড-১৯ মহামারি বুঝিয়ে দিয়েছে, কোনো ঘটনার ব্যাপারে এখন আর নিশ্চিত করে কিছু বলার উপায় নেই। কোন ঘটনা যে কোন দিকে মোড় নেবে, তা নিয়ে এখন বড়জোর সম্ভাবনাসূচক একটা মত দেওয়া যেতে পারে।

কিছু বিষয় আছে যেগুলো আমরা জানি যে আমরা জানি (নোন-নোনস বা চেনা-জানা); কিছু আছে, আমরা জানি যে আমরা জানি না (নোন-আননোনস বা চেনা-অজানা); কিছু আছে, আমরা জানি না যে আমরা জানি (আননোন-নোনস বা অচেনা-জানা); কিছু আছে, আমরা জানি না যে আমরা জানি না (অচেনা-অজানা)।

এই চারটি কোয়ান্ডারি বা বিভ্রম নিয়ে কোনো বিষয় সম্পর্কে আমরা কোনো পূর্বধারণায় পৌঁছালেও তা অমীমাংসিত, অনিশ্চিত, বিশৃঙ্খল অথবা দৈবচয়নভিত্তিক হয়ে পড়তে পারে।

আরও পড়ুন 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © অনুসন্ধান24 -২০১৯